সর্বাধিক সাংস্কৃতিক জায়গা সঙ্গে শীর্ষ 10 দেশ

সর্বাধিক সাংস্কৃতিক জায়গা সঙ্গে শীর্ষ 10 দেশ

ইউনেস্কোর জাতিসংঘের সংগঠন দ্বারা বিশেষ সাংস্কৃতিক বা শারীরিক অর্থ হিসাবে তালিকাভুক্ত হলে এটি একটি বিশ্ব ঐতিহ্যবাহী স্থান হিসাবে পরিচিত। সবচেয়ে প্রাকৃতিক ঐতিহ্য সাইটের সাথে দেশগুলির তালিকা দেখতে এখানে ক্লিক করুন, অথবা এখানে বিশ্বের সবচেয়ে আশ্চর্যজনক সাংস্কৃতিক ঐতিহ্য দেখতে এখানে ক্লিক করুন

10. স্পেন

ইতালি থেকে অনেক দূরে, স্পেনও তার অসংখ্য বিশ্ব সাংস্কৃতিক ঐতিহ্যবাহী স্থানগুলিতে নিজেকে প্রাইড করে। এই 39 টির মধ্যে কয়েকটি হল: Toledo এবং Cordoba এর ঐতিহাসিক কেন্দ্র, সালামানকা এর পুরনো ত্রৈমাসিক, বার্গোসের ক্যাথিড্রাল, আন্তোনি গৌদি (বার্সেলোনাতে) এর কাজ, সেগোভিয়ার পুরানো শহর এবং এর বিখ্যাত রোমান অ্যাকুইডাক্ট, গুহা আলতামিরা তার প্রাগৈতিহাসিক চিত্র, সেভিলের আলকাজার, হারকিউলিসের টাওয়ারের বাতিঘর এবং আবারও আরও অনেক কিছু।

9. ইতালি

ইতালি বিশ্বের বৃহত্তম দেশ হতে পারে না, তবে দীর্ঘ ও গভীর ইতিহাস এটি সবচেয়ে বেশি ঐতিহ্যবাহী দেশগুলোর তালিকার শীর্ষে অবস্থান করে। এর মধ্যে কয়েকটি স্থান ভেনিস এবং এর লেগুন, পিসার পিয়াজা ডেল ডুয়োম, সিয়েনার ঐতিহাসিক কেন্দ্র, সান জিমিগানানো, ফ্লোরেন্স এবং নেপলস, রোমের ঐতিহাসিক কেন্দ্র এবং ভ্যাটিকান সিটি, ভেরোনা শহর, সান্তা মারিয়া দেল গ্রাজি মিলিয়নে লিওনার্দো দ্য ভ্যান্সির “শেষ সন্ধ্যায়” এবং আরো অনেক কিছু

8. জার্মানি

আমরা এখনও ইউরোপে আছি, এবং সাংস্কৃতিক ঐতিহ্যবাহী স্থানগুলির সংখ্যা সহ জার্মানি স্পেনের পিছনে নেই। সাধারণভাবে, জার্মানিতে ঐতিহ্যবাহী স্থানগুলি ইতালি এবং স্পেনের সময়ের পরে। জার্মানির কয়েকটি সাংস্কৃতিক ঐতিহ্যবাহী স্থান বার্লিনের জাদুঘর দ্বীপ (জাদুঘরের দ্বীপ), পটসডাম এবং বার্লিনের প্রাসাদ এবং পার্ক, কলম্বন ক্যাথিড্রাল, বামবার্গ শহর।

7. চীন

চীনের 34 টি সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে, বিখ্যাত বিখ্যাত প্রাচীর, ফোরবিড্ড সিটি এবং প্রথম কিং সম্রাটের সমাধি সহ।

6. ফ্রান্স

জার্মানি হিসাবে একই সাইটের সাইট ফ্রান্স আছে। এটি অসাধারণ যে এই তালিকার চারটি প্রধান দেশ ইউরোপীয়, এবং মোট 802 টির মধ্যে 160 টি ইউনেস্কো বিশ্ব সাংস্কৃতিক ঐতিহ্যবাহী স্থান রয়েছে। এটি 4 টি দেশে বিশ্বব্যাপী সাংস্কৃতিক ঐতিহ্যের ২0%। ফ্রান্সের কয়েকটি স্থান হল: বুর্জেসের ক্যাথিড্রাল, চার্টারসের ক্যাথিড্রাল, আমিয়েন্সের ক্যাথিড্রাল, বেলজিয়াম ও ফ্রান্সের ঘণ্টা টাওয়ার, রোমান অ্যাকুইডাক্ট পন্ট ডিউ গার্ড, আর্লসের রোমান এম্পিথিয়েটার এবং গ্রোটে প্রাগৈতিহাসিক গুহা চিত্রাবলী। Chauvet -Pont

5. ভারত

ইউনেস্কো কমিটি সাংস্কৃতিক মানদণ্ডের মাধ্যমে বিশ্ব ঐতিহ্যবাহী স্থান হিসাবে ভারতের ২6 টি স্থান ঘোষণা করেছে। সবচেয়ে বিখ্যাত যা তাজমহল।

4. মেক্সিকো

মেক্সিকোতে ২7 টি ইউনেস্কোর ঐতিহ্যবাহী স্থানগুলি টিটোহুইকান, প্যালেনক, চিকেন ইটজা (বিখ্যাত এল কাস্তিলো পিরামিডের বাড়ি) এবং এল তাজিনের প্রাক-হিস্পানিক শহর।

3. ইরান

ইরানের 19 টি স্থানগুলির মধ্যে কয়েকটি ফার্সি গার্ডেন, তাবারিজ হিস্ট্রিপিকাল বাজার কমপ্লেক্স এবং শেখ সাফী আল-দিনা খেনগাহ এবং অভয়ারণ্যগুলির সেট

2. যুক্তরাজ্য

যুক্তরাজ্যে ২4 বিশ্ব ঐতিহ্যবাহী স্থান রয়েছে সাংস্কৃতিক মানদণ্ডের অধীনে। ওয়েস্টমিনস্টার ও ওয়েস্টমিনস্টার অ্যাবে প্রাসাদ, লন্ডনের টাওয়ার, স্টোনহেন, বাথ নগর এবং এডিনবার্ডের ওল্ড অ্যান্ড নিউ টাউন প্রাসাদ।

1. রাশিয়া

বিশ্বের সবচেয়ে বড় দেশ মস্কো ক্রেমলিন এবং রেড স্কয়ার, মস্কোতে নোভোডিচি কনভেন্ট কমপ্লেক্স এবং ইরাসল্লহাসের ঐতিহাসিক শহর কেন্দ্রে শুধুমাত্র 16 টি সাংস্কৃতিক ঐতিহ্যবাহী স্থান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *