পৃথিবীর শীর্ষ 7 বিজ্ঞান জাদুঘর

পৃথিবীর শীর্ষ 7 বিজ্ঞান জাদুঘর

অনেক বিজ্ঞান জাদুঘরগুলিতে মাল্টিমিডিয়া প্রদর্শনী এবং সক্রিয় প্রদর্শনী রয়েছে যা শিশুদের জন্য চমৎকার, এবং যাদুঘরের অনেকগুলি পছন্দসই পর্যটক আকর্ষণ। আমরা বিভিন্ন ধরণের (এবং বিশেষ কোনও আদেশ ছাড়াই) 10 টি চমৎকার বিজ্ঞান জাদুঘরগুলির বিভিন্ন তালিকা একত্রিত করেছি, যা আপনার কাছে সুযোগ থাকলে অবশ্যই স্পষ্টভাবে দেখা উচিত।

7. ন্যাশনাল এয়ার অ্যান্ড স্পেস মিউজিয়াম, ওয়াশিংটন ডিসি, মার্কিন যুক্তরাষ্ট্র

ওয়াশিংটনে ন্যাশনাল এয়ার অ্যান্ড স্পেস যাদুঘরটি স্মিথসোনিয়ান ইনস্টিটিউটের অংশ এবং এটি বিমানের বিমান এবং মানব বিমানের ইতিহাসের সেরা জাদুঘর। আধুনিক মহাকাশ অনুসন্ধান এবং আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের আগ পর্যন্ত মহাকাশের প্রথম ব্যক্তি এবং চন্দ্র অবতরণের সাথে মহাকাশযান শুরু হওয়ার চিত্তাকর্ষক যুগের মাধ্যমে মানব জমির প্রথম প্রচেষ্টা থেকে এই যাদুঘর আপনাকে যাত্রায় নিয়ে যাবে। । এছাড়াও আপনি বস্তুর একটি প্রদর্শনী সাক্ষী যে সত্যিই স্থান ছিল। বিমান এবং স্থান আগ্রহী যারা সত্যিই একটি চমৎকার জায়গা।

6. প্রাকৃতিক ইতিহাস যাদুঘর, লন্ডন, যুক্তরাজ্য

লন্ডন এর প্রাকৃতিক ইতিহাস যাদুঘর তার ডাইনোসর প্রদর্শনের জন্য সবচেয়ে বিখ্যাত, যার মধ্যে বেশ কিছু দারুণ এবং সবচেয়ে আকর্ষণীয় জীবাশ্ম ডাইনোসর skeleton অন্তর্ভুক্ত। জাদুঘর এছাড়াও প্রাণী, উদ্ভিদ, মানুষের জীববিজ্ঞান, জীবাশ্ম, খনিজ, প্রাকৃতিক সম্পদ এবং আরো প্রদর্শনীর মধ্যে রয়েছে। 1881 সালে এই জাদুঘরটি প্রতিষ্ঠিত হয় এবং বছরে 5 মিলিয়নের বেশি দর্শক আসে।

ডয়েচে মিউজিয়াম, মিউনিখ, জার্মানি

এই যাদুটি ইসার নদীর ছোট্ট জাদুঘরে অবস্থিত এবং 28,000 টিরও বেশি বিভিন্ন বস্তু প্রদর্শন করে যা বিজ্ঞান ও প্রযুক্তির প্রায় 50 টি ক্ষেত্রকে আচ্ছাদিত করে। জাদুঘরের একটি হাইলাইট হল স্পেনের আলতামিরা গুহা পুনর্গঠন, যেখানে বিশ্বের প্রাচীনতম গুহা চিত্রকর্ম আবিষ্কার করা হয়েছে।

4. দ্য এক্সপ্লোরেটোরিয়াম, সান ফ্রান্সিসকো, মার্কিন যুক্তরাষ্ট্র

এই আকর্ষণীয় বিজ্ঞান জাদুঘর জড়িত এবং দর্শক শিক্ষিত excels। এক্সপ্লোরেটোরিয়াম ডিজাইন করা দলটি তরুণদের মনকে বজায় রাখার জন্য অদ্ভুত, বিস্ময়কর এবং উত্তেজনাপূর্ণ দিকগুলি দেখানোর লক্ষ্য অর্জন করেছে।

3. ইউনিভারিয়াম, গোটেনবার্গ, সুইডেন

ইউনিভার্সামের একটি দর্শন শহরটির হৃদয় ত্যাগ না করে বিশ্বের অভিজ্ঞতা পেতে চান এমন একটি চমৎকার পরিবার দিবস। শিশুদের জন্য এই চমত্কার বিজ্ঞান জাদুঘর প্রদর্শন, ইন্টারেক্টিভ প্রদর্শনী, একটি অ্যাকুয়ারিয়াম এবং এমনকি একটি তিন-গল্প রেনফরেস্ট রয়েছে যেখানে সত্য (ছোট) প্রাণী ঘোরা। যদিও মজার মূলত শিশুদের কাছে লক্ষ্য করা যায়, সেখানে অনেকগুলি প্রদর্শনী রয়েছে যা প্রাপ্তবয়স্কদেরও আগ্রহ দেখাবে।

2. একাডেমী অফ নেচারাল সায়েন্সেস, ফিলাডেলফিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র

আনুষ্ঠানিকভাবে, ড্রেক্সেল বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক বিজ্ঞান একাডেমি, এই যাদুঘরটি 1812 সালে এটির দরজা খুলে দেয়, যা এটি বিশ্বের প্রাকৃতিক বিজ্ঞানগুলির প্রাচীনতম যাদুঘর তৈরি করে। জাদুঘরটিতে 17 মিলিয়নের বেশি নমুনা সংগ্রহ রয়েছে, বিখ্যাত 43-ফুট (13 মি) টি-রেক্স কঙ্কাল রয়েছে যা আগমনের সময় সমস্ত দর্শককে গ্রহণ করে

1. হংকং স্পেস যাদুঘর, হংকং

আপনি হংকং পরিদর্শন করছেন, এই চমত্কার স্থান যাদুঘর পরিদর্শন করতে ভুলবেন না। কেন্দ্রীয় গ্রহনক্ষেত্রের গম্বুজ হংকংয়ের সবচেয়ে বিখ্যাত স্মৃতিগুলির মধ্যে একটি, এটি আপনি খুব কমই মিস করতে পারেন। সবচেয়ে জনপ্রিয় প্রদর্শনীগুলির মধ্যে একটি হল একটি স্ট্যান্ড যেখানে আপনি এমন উপায়ে উপকার লাভ করতে পারেন যা আপনি চাঁদে হাঁটছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *